এবার মধ্যবিত্ত পরিবারের পাশে দাঁড়াবে সিএমপি


চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ (সিএমপি) এবার মধ্যবিত্ত পরিবারের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিতে চায়।

শুক্রবার (৩ এপ্রিল ) সিএমপি কমিশনার মাহবুবুর রহমান এ বিষয়ে পদক্ষেপ নিতে নগরীর ১৬ থানা ও নগরীর চারটি জোনের উপ-কমিশনারদের নির্দেশনা দিয়েছেন। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষদের সাহায্যের পাশাপাশি মধ্যবিত্ত পরিবারে সহযোগিতা করবে বলে জানা গেছে।

সিএমপি সূত্র জানায়, করোনার ভাইরাস প্রতিরোধের লক্ষ্যে রাষ্ট্রীয় সিদ্ধান্ত অনুযায়ী জনসমাগমকে নিরৎসাহিত করতে ব্যবসা-বাণিজ্যসহ অর্থ উপার্জনকারী প্রতিষ্ঠানগুলো প্রায় অনেকটা স্থবির। তাই দৃশ্যের বাহিরে সমাজের অনেক মধ্যবিত্ত পরিবার অর্থ কষ্টে ভোগলেও পারিবারিক ও সামাজিক মান সম্মানের বিষয়টি চিন্তা করে তাঁরা সাহায্য নিতে চায় না। ফলে তাঁরা ধার-কর্জ করে বা মূল্যবান সম্পত্তি বিক্রি করে। তাঁদের এই আত্মসম্মানবোধকে স্যালুট  করে সিএমপি তাদের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে চায়।

সিএমপি সূত্র আরও জানায়, রাষ্ট্রের সিদ্ধান্তকে সম্মান জানিয়ে তাঁরা যেহেতু ঘরে অবস্থান করছেন তারই উপহার স্বরূপ সিএমপি কমিশনারের পক্ষ থেকে তাদের বাসায় তাঁদের আত্মসম্মান অক্ষুন্ন রেখে (ছবি তুলবে না বা নাম ঠিকানা ও লিখে রাখবে না) প্রয়োজনীয় খাবার সরবরাহ করা হবে।

সিএমপির জনসংযোগ কর্মকর্তা আবু বকর সিদ্দিকী বলেন, করোনা পরিস্থিতিতে মধ্যবিত্তদের মধ্যে যারা অর্থ কষ্টে ভোগছেন তাদেরকে সিএমপির সিএমপি হটলাইন: ‌০১ ৪০০-৪০০ ৪০০, ০১৮ ৮০ ৮০ ৮০ ৮০ অথবা ১৬ থানার সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ করেছেন সিএমপি কমিশনার মাহবুবুর রহমান।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

0Shares