করোনাকালীন দূর্যোগ মোকাবেলায় সকলকে দুঃস্থদের পাশে দাঁড়াতে হবে


লায়নস্ ক্লাব অব চিটাগং সেন্ট্রাল রাউজান এর উদ্যোগে করোনাকালীন মানবিক সহায়তার অংশ হিসেবে দুঃস্থ মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে বক্তারা বলেন, সচ্ছল প্রতিটি মানুষের দায়িত্ব করোনা ভাইরাসের প্রার্দূভাব জনিত কারণে ক্ষতিগ্রস্থ মানুষের পাশে দাঁড়ানো। বক্তারা আরো বলেন, সেবাই লায়নিজমের মূলমন্ত্র, আমরা মানবতার সেবা প্রদানের উদ্দেশ্যে লায়নিজমের সাথে যুক্ত হয়েছি এবং এর মাধ্যমে সকল প্রতিকূলতাকে মোকাবেলা করব। কোভিড-১৯ মহামারী বিষয়ে বক্তারা বলেন, মহামারীর প্রকোপ থেকে আমরা কেউই নিরাপদ নই। সামাজিক সচেতনতা ও স্বাস্থ্যবিধি পালনের মাধ্যমে মহামারী প্রতিরোধ করতে হবে। একমাত্র স্বাস্থ্যবিধি মেনে চলার মাধ্যমে আমরা এর থেকে পরিত্রান পেতে পারি। বক্তারা কোভিড-১৯ করোনা ভাইরাসের সংক্রমণের ভয়াবহতা ও এর থেকে প্রতিকারের উপায় সম্পর্কে জনসাধারণকে সচেতন করার উপর গুরুত্বারোপ করেন।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) সকালে নগরীর সদরঘাটস্থ পোর্ট সিটি সিনিয়রস্ ক্লাব মিলনায়তনে দুঃস্থ মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।

লায়নস্ ক্লাব অব চিটাগং সেন্ট্রাল রাউজান এর প্রেসিডেন্ট লায়ন মশিউর রহমান চৌধুরীর সভাপতিত্ব কর্মসূচিতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রেসক্লাবের নির্বাহী সদস্য ও দৈনিক যুগান্তরের ব্যুরো প্রধান শহীদুল্লাহ শাহরিয়ার, ডিস্ট্রিক্ট জয়েন্ট কেবিনেট সেক্রেটারী লায়ন মুনিরুল কবির, রিজিয়ন চেয়ারপারসন লায়ন আ.ন.ম ওয়াহিদ দুলাল, লায়নস্ ক্লাব অব চিটাগং সেন্ট্রাল রাউজান এর ভাইস প্রেসিডেন্ট লায়ন নিজামুদ্দিন ভুঁইয়া, লায়ন এইচ. এম সোহেল, সেক্রেটারী লায়ন কল্লোল দাশ, কোষাধ্যক্ষ লায়ন আফতাব উদ্দিন লিটন, পোর্ট সিটি সিনিয়র ক্লাবের কর্মকর্তা সাইদুর রহমান চৌধুরী প্রমুখ।

লায়নস্ ক্লাব অব চিটাগং সেন্ট্রাল রাউজান এর উদ্যোগে আয়োজিত এই কর্মসূচিতে ৬০টি দুঃস্থ পরিবারকে ১ সপ্তাহের খাদ্য সামগ্রী দেয়া হয়।

সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে অনুষ্টিত কর্মসূচিতে বিভিন্ন সচেতনতামূলক ব্যানার পোস্টারের মাধ্যমে অংশগ্রহণকারীদের হাত ধোয়া এবং  হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার সম্পর্কে সচেতন করা হয় ও মাস্ক বিতরণ করা হয়।

নিউজ ডেস্ক ফোকাস চট্টগ্রাম ডটকম

0Shares