ক্রীড়া প্রজন্ম গড়ে তুলতে ব্যক্তি-প্রতিষ্ঠানের এগিয়ে আসা প্রশংসনীয়: আ জ ম নাছির


বাংলাদেশ ক্রিকেট বোর্ড সহসভাপতি চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, ক্রীড়া মনস্ক প্রজন্ম তৈরিতে সরকারি উদ্যোগের পাশাপাশি সমাজের বিত্তবান ব্যক্তি প্রতিষ্ঠানের এগিয়ে আসা প্রশংসনীয়। চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা,বিভাগীয় ক্রীড়া সংস্থার উদ্যোগে প্রায় ৪৬টি ইভেন্টে খেলাধুলা আয়োজন করা হয়। এই আয়োজনের ফলে চট্টগ্রাম থেকে বিভিন্ন  ইভেন্টে জাতীয় পর্যায়ে প্রতিনিধিত্বকারী খেলোয়াড় উঠে আসছে। যা চট্টগ্রামের জন্য সুনাম ও সমৃদ্ধি বয়ে আনছে। তবে এই ধারাকে এগিয়ে নিতে হলে ব্যক্তি প্রতিষ্ঠানের উদ্যোগে বিভিন্ন একাডেমী বা ক্লাব গড়ে তোলা আজ সময়ের দাবি হয়ে উঠেছে।

সেই বিবেচনা থেকে  সানোয়ারা গ্রুপ চান্দগাঁও এলাকায় প্রতিষ্ঠা করেছে কোয়ালিটি স্কুল অব ক্রিকেট। সমাজে ক্রীড়াবিদ তৈরির ক্ষেত্রে এই প্রতিষ্ঠান প্রশংসনীয় ভূমিকা পালন করে যাচ্ছে।

বুধবার (০৩ ফেব্রুয়ারি ) বিকালে নগরীর পুরাতন চান্দগাঁও কোয়ালিটি স্কুল অব ক্রিকেট একাডেমির উদ্যোগে একাডেমি মাঠে মুজিব শতবর্ষ টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

সানোয়ারা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মুজিবুর রহমানের সভাপতিত্বে সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম,কোষাধ্যক্ষ শাহাবুদ্দিন জাহাঙ্গীর বক্তব্য রাখেন।

টুর্নামেন্টের ফাইনালে ঢাকা সিটি ক্লাব ২২ রানে বিএসসি ক্লাবকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে। টসে জিতে বিএসসি ক্লাব প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয়। ব্যাটিংয়ে নেমে ঢাকা সিটি ক্লাব ২০ ওভারে ৭ উইকেটে ১৪৬ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে বিএসসি ক্লাব ১৯ দশমিক ১ ওভারে ১২৪ রানে অলআউট হয়ে যায়। ঢাকা সিটির সৌনক ৩ ওভার ১ বলে ১২ রান দিয়ে ৪টি উইকেট নিয়ে ম্যান অব দ্য ফাইনাল নির্বাচিত হন। টুর্নামেন্টে ৪৮টি দল অংশগ্রহণ করেছে।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

0Shares