চট্টগ্রামে করোনায় আক্রান্ত ছাড়াল অর্ধ লাখ, মৃত্যু আরও ৪ জনের


করোনা ভাইরাসের শুরু থেকে এ পর্যন্ত চট্টগ্রামে গত ১৩ মাসে আক্রান্তের সংখ্যা অর্ধলক্ষ ছাড়িয়ে গেছে। এ হিসেবে চট্টগ্রামে প্রতিমাসে প্রায় চার হাজার মানুষের মধ্যে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। শনিবার সকাল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১৮৫ জন। এ হিসেবে চট্টগ্রামে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে ৫০ হাজার ৯০ জন। এছাড়া সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে ৮৪ জনের। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫০ হাজার ১৭৪ জন। এসময়ে করোনায় মৃত্যুবরণ করেছে ৪ জন।

রোববার (২ মে) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে সর্বশেষ প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

চট্টগ্রামে সিভিল সার্জন সেখ ফজলে রাব্বী জানিয়েছেন, চট্টগ্রামে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় গত বছরের ৩ এপ্রিল। ৯ এপ্রিল চট্টগ্রামে প্রথম করোনায় আক্রান্ত একজন রোগীর মত্যু হয়।

এদিকে গতকাল রোববার সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদনে জানা গেছে, ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনাভাইরাসে আরও ৪ জনের মৃত্যু হয়েছে। এছাড়া এদিন  ৫টি ল্যাবে ৮৩১টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩৯০টি এবং চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৮৫টি নমুনা পরীক্ষা করা হয়। বিআইটিআইডি ল্যাবে ৩০ জন, চমেক ল্যাবে ১৭ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এছাড়া শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩০৫টি নমুনা পরীক্ষা করে ২৪ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩২টি নমুনা পরীক্ষা করে ১০ জন এবং মেডিক্যাল সেন্টার হাসপাতালে ১৯টি নমুনা পরীক্ষা করে ৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিআরএল) এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

0Shares