চট্টগ্রামে করোনায় ৭ জনের মৃত্যু, মোট মৃত্যু ৫৩৫


চট্টগ্রামে করোনায় সর্বশেষ ২৪ ঘণ্টায় সাত জন মারা গেছেন। এ নিয়ে চট্টগ্রামে করোনা সংক্রমিত হয়ে মোট ৫৩৫ জনের মত্যু হলো।

সোমবার (৩ মে) সিভিল সার্জন কার্যালয় থেকে গণমাধ্যমে পাঠানো করোনা সংক্রমণ সংক্রান্ত প্রতিবেদনে এই তথ্য জানানো হয়। এদিকে, ২৪ ঘণ্টায় করোনায় মৃত সাত জনের মধ্যে শহরের পাঁচ জন এবং অন্যান্য উপজেলার দু’জন। তারা সবাই চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন বলে জেলা সিভিল সার্জনের কার্যালয় সূত্র জানিয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, রোববার কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবসহ চট্টগ্রামে ৮টি ল্যাবে ৬৮৪টি নমুনা পরীক্ষা হয়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২৭টি নমুনা পরীক্ষা করে ৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১৭৪টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ১০ জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২৭টি নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১১৮টি নমুনা পরীক্ষা করে ১১ জনের শরীরের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৫০টি নমুনা পরীক্ষা করে ২০ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩০টি নমুনা পরীক্ষা করে ৮ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৪৬টি নমুনা পরীক্ষা করে ১৮ জন এবং চট্টগ্রাম মেডিক্যাল সেন্টার ল্যাবে ১২টি নমুনা পরীক্ষা করে ২ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।  এদিন ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব ও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৬৮৪টি নমুনা পরীক্ষা করা হয়। এতে আক্রান্ত হয়েছেন ১০৬ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৮৭ জন এবং উপজেলায় ১৯ জন।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

0Shares