চট্টগ্রামে ১ দিনে ৫ জনের মৃত্যু: চিকিৎসক-পুলিশসহ আক্রান্ত ২২২


চট্টগ্রামে চিকিৎসক পুলিশসহ আরো ২২২ জন করোনা  রোগী শনাক্ত হয়েছে। এরমধ্যে ১৬২ জন নগরে এবং ৬০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

শুক্রবার রাতে চট্টগ্রামের চারটি ল্যাব ও কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে সর্বমোট ৮৭৪ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের ২২২ জনের শরীরে করোনভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়।

শনিবার (১৩ জুন ) এ তথ্য জানিয়েছেন সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি।এছাড়া করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এক চিকিৎসকসহ ৫ জনের মৃত্যু হয়েছে।

এদিকে নতুন শনাক্ত হওয়া ২২২ জনসহ চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ৮১৫ জনে।

জানা গেছে, ফৌজদারহাটের বিআইটিআইডি ল্যাবে শুক্রবার সর্বমোট ২২৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। তারমধ্যে ৪৫ জনের ফলাফল পজেটিভ আসে। এরমধ্যে নগরের ২২ জন ও বিভিন্ন উপজেরার ২৩ জন। অন্যদিকে, চট্টগ্রাম বিশ্বিাবদ্যালয় ল্যাবে সর্বমোট ৫৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। তারমধ্যে ২৬ জনের ফলাফল পজেটিভ আসে। সকলেই বিভিন্ন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে ১২৩ জনের নমুনা পরীক্ষার মধ্যে ১১ জনের ফলাফল পজেটিভ আসে। ১১ জনই মহানগেরর বাসিন্দা। এছাড়া, কক্সবাজার মেডিকেল কলেজে পিসিআর ল্যাবে সাতকানিয়া ও লোহাগাড়ার ২০ জনের নমুনা পরীক্ষায় ৩ জনের পজেটিভ এসেছে। তারা সাতকানিয়া ও লোহাগাড়ার বাসিন্দা।

চট্টগ্রাম মেডিকেল কলেজ পিসিআর ল্যাবে গত ২ দিন বৃহস্পতিবার ও শুক্রবার  ৪৪৮ জনের নমুনা পরীক্ষায় ১৩৭ জনের পজেটিভ রিপোর্ট আসে। তারমধ্যে ১২৯ জন মহানগরের ও বাকি ৮ জন জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এদিকে, শুক্রবার রাত পর্যন্ত চট্টগ্রামে করোনায় আরও ৫ জনের মত্যু হয়েছে। তারমধ্যে নগরীর ১ জন ও বিভিন্ন উপজেলার ৪ জন রয়েছে। এ নিয়ে চট্টগ্রামে মৃত্যু সংখ্যা ১০৯ জন। নতুনভাবে আরও সুস্থ হয়েছেন ২০ জন। তারমধ্যে মহানগরের ৮ জন ও জেলার বিভিন্ন উপজেলার ১২ জন। এই নিয়ে চট্টগ্রামে সুস্থ হয়েছেন ২২৬ জন।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

0Shares