চসিক নির্বাচন: রেজাউলের সমর্থনে চট্টগ্রামে রাউজানবাসীর মতবিনিময়


চসিক নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী বলেন, আমরা রাজনীতি করি মানুষের কল্যাণের জন্য, মেয়র হতে চাই মানুষের সেবা করার জন্য। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা চট্টগ্রামকে আন্তর্জাতিকভাবে গুরুত্বপূর্ণ একটি সিটি হিসেবে গড়তে চান। চট্টগ্রামের মানুষের জীবনমানের উন্নতি করতে চান। তিনি বলেন, চট্টগ্রামের মানুষের সেবা করার জন্য, গুরুত্বসম্পন্ন বিশ্বমানের চট্টগ্রাম গড়ার জন্য তিনি আমার প্রতি আস্থা রেখে মেয়র পদে মনোনয়ন ও নৌকা প্রতীক দিয়ে আপনাদের কাছে পাঠিয়েছেন ভোট চাইতে। আপনারা স্বাস্থ্যবিধি মেনে উৎসব মূখর পরিবেশে নৌকা প্রতীকে ভোট দিন।

বুধবার (১৩ জানুয়ারী) চট্টগ্রাম নগরীর মোমিন রোডস্থ প্রিয়া কমিউনিটি সেন্টারে আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে চট্টগ্রাম শহরে বসবাসরত রাউজানবাসীর উদ্যোগে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের মেয়র পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরীর সমর্থনে আয়োজিত সভায় বর্তমান সময়ে দেশের জনপ্রিয় তরুণ রাজনীতিবিদ ফারাজ করিম চৌধুরী বলেছেন, চট্টগ্রামকে ছাত্রবান্ধব শহর করতে হবে। বিশ্বের বিভিন্ন দেশে স্টুডেন্ট কার্ড প্রদর্শনের মাধ্যমে শপিং মল, রেস্টুরেন্ট ও গণপরিবহণে কিছু টাকা ছাড় দেওয়া হয়। চট্টগ্রাম সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ যদি স্বচ্ছতার সাথে দুর্নীতিমুক্তভাবে সেরকম একটি বৈধ স্টুডেন্ট কার্ড বানানোর উদ্যোগ নেয় তবে সাধারণ ছাত্ররা উপকৃত হবে। এই স্টুডেন্ট কার্ড প্রদর্শনের মাধ্যমে বিভিন্ন পণ্যে, সেলুনে, পর্যটন কেন্দ্রে ও বাস ভাড়া বাবদ কিছু টাকা কম নেওয়ার জন্য একটি আইন পাশ করা যেতে পারে।

তিনি আরো বলেন, রাজনীতিতে উঠতি বয়সী কিশোরদের ব্যবহার করে এলাকা ভিত্তিক আধিপত্য বিস্তারের নোংরা সংস্কৃতি থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। কিশোর গ্যাং সৃষ্টি করে নেতারা। আর কর্মীরা নিজেদের টিউশনির টাকা দিয়ে রাজনীতি করে। আমরা নতুন প্রজন্ম এসব ক্ষেত্রে পরিবর্তন চাই। বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের হলে গাদাগাদি করে থাকতে হয়। অন্যদিকে এসব শিক্ষা প্রতিষ্ঠানের সাথে সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীরা বিশাল ভবনে থাকে। এসময় নৌকা’র মেয়র প্রার্থী রেজাউল করিমকে উদ্দেশ্য করে ফারাজ করিম চৌধুরী বলেন, আমরা আশা করবো আপনি মেয়র নির্বাচিত হলে এসব বিষয় পরিবর্তন করবেন এবং আপনার সাথে যারা রাজনীতি করবে তারা যেন কে কোন ভাইয়ের রাজনীতি করে তা না দেখে কে কিভাবে সমাজের জন্য উপকার করে তা দেখবেন বলে বিশ্বাস করি।

রাউজান উপজেলা আওয়ামী লীগ এর সভাপতি কাজী আবদুল ওহাবের সভাপতিত্বে ও এডভোকেট সমীর দাশগুপ্তের সঞ্চালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগ এর সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী। বক্তব্য রাখেন জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় সহ-সভাপতি মুক্তিযোদ্ধা সফর আলী, চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগ এর সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান এ.কে.এম এহেছানুল হায়দর চৌধুরী বাবুল, রাউজান উপজেলা আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক অধ্যক্ষ কফিল উদ্দিন, কাউন্সিলর প্রার্থী শৈবাল দাশ সুমন, জহুর লাল হাজারী প্রমুখ।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

0Shares