নির্মূল কমিটি মুক্তিযুদ্ধের চেতনায় উদ্দীপ্ত একটি প্রজন্ম সৃষ্টি করতে পেরেছে: শওকত বাঙালি


একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব ও যুগ্ম-সাধারণ সম্পাদক লেখক-সাংবাদিক শওকত বাঙালি বলেছেন, গত ২৯ বছরের আন্দোলনের ভেতর দিয়ে নির্মূল কমিটি মুক্তিযুদ্ধের চেতনায় উদ্দীপ্ত একটি প্রজন্ম সৃষ্টি করতে পেরেছে। আন্দোলনে যৌথ নেতৃত্ব গড়ে উঠেছে কেন্দ্র থেকে জেলা ও উপজেলা পর্যায়ে। মানবতাবিরোধী অপরাধীদের বিচারের দাবিতে নির্মূল কমিটির যে যাত্রা শুরু হয়েছিলো শীর্ষ মানবতাবিরোধী অপরাধীদের বিচারের রায় কার্যকরের মাধ্যমে সে আন্দোলনের সফলতা এসেছে।

বুধবার (১৩ জানুয়ারি) নগরীর চেরাগী পাহাড়স্থ বঙ্গবন্ধু ভবনের এস এম জামাল উদ্দিন মিলনায়তনে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি চট্টগ্রাম জেলার সাংগঠনিক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, এখন মুক্তিযুদ্ধের আদর্শের ধর্মনিরপেক্ষ অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠার জন্য তরুণ প্রজন্মকে সাথে নিয়ে নির্মূল কমিটি কাজ করে যাচ্ছে।

সংগঠনের জেলার কার্যকরী সাধারণ সম্পাদক অলিদ চৌধুরীর সভাপতিত্বে ও সহ-সাংগঠনিক সম্পাদক মো. সাহাব উদ্দিনের সঞ্চালনায় অন্যদের মধ্যে আলোচনায় অংশ নেন-সংগঠনের জেলা সহ-সাধারণ সম্পাদক হাবিব উল্ল্যাহ চৌধুরী ভাস্কর, সহ-সাংগঠনিক সম্পাদক সুমন চৌধুরী, মিথুন মল্লিক, আসাদুজ্জামান জেবিন, অসিত বরণ বিশ্বাস, মহিলা বিষয়ক সম্পাদক রুবা আহসান, সহ-মহিলা বিষয়ক সম্পাদক সূচিত্রা গুহ টুম্পা, প্রচার ও গণমাধ্যম সম্পাদক সনেট চক্রবর্ত্তী, সহ-প্রচার ও গণমাধ্যম সম্পাদক রুবেল চৌধুরী, আইন সম্পাদক অ্যাডভোকেট আলহাজ্ব সৈয়দ কামাল উদ্দীন, সাংস্কৃতিক সম্পাদক রাজীব চৌধুরী, কার্যনির্বাহী সদস্য এসকান্দার আলী, আখতার হোসেন, নাছিমা আকতার, মুক্তা জামান, আবদুল্লাহ মুহিত, আবদুল হাকিম, ইব্রাহিম মুন্না, তাহমিনা আক্তার, আজমীরুল ইসলাম, মো. মিজবাহ উদ্দীন, সাকলাইন মুস্তাক, মুহাম্মদ আশরাফ উদ্দীন হিমেল, মো. জামশেদুল ইসলাম চৌধুরী প্রমুখ।

সভায় সর্বসম্মতিক্রমে আগামী ১৯ জানুয়ারি সংগঠনের ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন উপলক্ষে বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণের পাশাপাশি নতুন সদস্য হিসেবে শিক্ষিকা আনজুম আমিন, মো. আজমল হোসেন, জয়নাল আবেদিন, প্রকৌশলী জ্যোতির্ময় ধর, রাহুল দাশ, সৈকত দাশ গুপ্ত, কানিজ ফাতেমা লিমা, সুবর্ণা খান, ইমন শীল, রকিব হাসানকে কার্যনির্বাহী পরিষদের সদস্য হিসেবে কো-অপ্ট করা হয়।

নিউজ ডেস্ক, ফোকাস চট্টগ্রাম ডটকম

0Shares