প্রকল্প বরাদ্দ দিতে বিএমডিএফ’র এমডিকে মেয়রের অনুরোধ


চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরীর সাথে বাংলাদেশ মিউনিসিপ্যাল ডেভেলপমেন্ট ফান্ড (বিএমডিএফ) এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ হাসিনূর রহমান বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারী) সকালে টাইগারপাসস্থ মেয়র দপ্তরে সৌজন্য সাক্ষাত করেন।

সাক্ষাতকালে বিশ্বব্যাংকের প্রণোদনায় ও বিএমডিএফ’র সার্বিক ব্যবস্থাপনায় নগরীতে নির্মাণাধীন দক্ষিণ আগ্রাবাদ মাল্টিষ্টোরেট কমার্শিয়াল কমপ্লেক্স ও ফইল্যাতলী মাল্টি স্টোরেট কিচেন মার্কেটের কাজের অগ্রগতির বিষয়ে মেয়রকে অবহিত করেন। মেয়র কাজের গুণগত মান বজায় রেখে এবং ওয়াসা ও বিদ্যুৎ সংযোগসহ যাবতীয় কাজ নির্দিষ্ট সময়ের মধ্যে শেষ করার জন্য কর্পোরেশনের সংশ্লিষ্ট প্রকৌশলীকে নির্দেশ দেন। তিনি বলেন, বিশ্বব্যাংক আমাদের উন্নয়নের অংশীদার। মেয়র আগামী অর্থ বছরে চট্টগ্রাম সিটি কর্পোরেশনে আরো উন্নয়ন প্রকল্প বরাদ্দ দেয়ার জন্য বিএমডিএফ’র এমডিকে অনুরোধ জানান।

উল্লেখ্য দক্ষিণ আগ্রাবাদ কমার্শিয়াল মার্কেটের নির্মাণ ব্যয় ৩৮ কোটি টাকা এবং ফইল্যাতলী কিচেন মার্কেটের নির্মাণ ব্যয় ১৭ কোটি টাকা।

এসময় চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক, মেয়রের একান্ত সচিব মো. আবুল হাশেম, বিএমডিএফ’র ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী সৈয়দ কামরুজ্জামান, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী (বিদ্যুৎ) ঝুলন কুমার দাশ, তত্ত্বাবধায়ক প্রকৌশলী (যান্ত্রিক) সুদীপ বসাক, নির্বাহী প্রকৌশলী বিপ্লব দাশ, প্রকল্প ব্যবস্থাপক ও নির্বাহী প্রকৌশলী আবু সাদাত মো. তৈয়ব, নির্বাহী প্রকৌশলী মো. জসিম উদ্দীন, মো.আশিকুল ইসলাম, বিএমডিএফ’র পরিবেশ বিশেষজ্ঞ আবদুল গণি, প্রকৌশলী আলামিন উপস্থিত ছিলেন।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

0Shares