প্রচারের অপেক্ষায় বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের নির্মিত নাটক “বোধনের দিন”


আসন্ন দূর্গাপূজা উপলক্ষ্যে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) চট্টগ্রাম কেন্দ্রের নির্মিত নাটক “বোধনের দিন” নির্মাণ কাজ মঙ্গলবার (২০ অক্টোবর) সম্পন্ন হয়েছে। আগামী ২৪ অক্টোবর রাত সাড়ে আটটায় নাটকটি বিটিভিতে সম্প্রচার হবে।

অরিন্দম মুর্খাজীর পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন, অলোক কুমার পিন্টু, শিমলী দাশ, মোজাম্মেল হক, তানজিলা তিন্নী, লালটু, বিবি আয়শাসহ আরও অনেকে।

নাটকটির পরিচালক অরিন্দম মুর্খাজী জানান, নাটকটিতে ফুটে উঠেছে দুর্গাপূজোকে কেন্দ্র করে চট্টগ্রামের বনেদি মুখার্জি বাড়ির গল্প। ওই বাড়িতে প্রতি বছরের ন্যায় এ বছরও দূর্গা পূজো হচ্ছে। আয়োজন শেষ পর্যায়ে। বাড়ির ছেলে মেয়েরা তাদের পরিবার নিয়ে চলে এসেছে। ব্যাংকের ভলট থেকে ঠাকুরের গয়না আনা হয়েছে। বোধনের দিন পড়ানো হবে। প্রতিমা বিসর্জনের আগে গয়না খোলা অবধি ঠাকুর থাকে কড়া পুলিশ পাহারায়। অবশ্য মুখার্জি পরিবার ও গ্রামের সব লোকই বুক দিয়ে আগলে রাখে ঠাকুর ও তার গয়না। গয়নার মধ্যে আকর্ষণীয় নাকের নথ। গোটাটাই হীরে খচিত। আপাতত সব গয়না আছে বাড়ির সিন্দুকে। সিন্দুকের চাবি বড় গিন্নির কাছে। এই রাত্রে বাড়িতে চুরি হয় হীরের নথ। চোরের পেছনে তাড়া করে পড়ে গিয়ে হাত ভাঙে ছোট ভাইয়ের। অত্যন্ত বুদ্ধিমত্তার সঙ্গে তিতলী ধরে ফেলে আসল চোর। পাওয়া যায় নথ। সকলে হাঁফ ছেড়ে বাঁচল। যাক বোধন হবে ঠিক সময়ে। পুজোও হবে।

নিউজ ডেস্ক, ফোকাস চট্টগ্রাম ডটকম

0Shares