ভাবিকে ভাগিয়ে নেয়ার ৩ যুগ পর দেবর গ্রেফতার


চট্টগ্রাম নগরীর আকবর শাহ এলাকায় আরাম-আয়েশে ৩৬ বছর ধরে সংসার করছিলেন ৬০ বছর বয়সী নাছির। কিন্তু তাতে বাধ সাধলো বেরসিক পুলিশ।  তবে নাছির আরো ৩৬ বছর (তিন যুগ) আগে ফেনী থেকে ভাবিকে ভাগিয়ে নিয়ে বিয়ে করে করেছিলেন।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারী) সোনাগাজী মডেল থানা পুলিশের একটি দল চট্টগ্রামের আকবর শাহ থানার সিটি গেট এলাকা থেকে তাদের গ্রেফতার করে। গ্রেফতার  নাছির সোনাগাজীর আমিরাবাদ ইউনিয়নের আহম্মদপুর গ্রামের মৃত বজলুর রহমানের ছেলে।

সেল ফোনে বিষয়টি নিশ্চিত করে সোনাগাজী মডেল থানার ওসি সাজেদুল ইসলাম পলাশ জানান, গোপন খবরের ভিত্তিতে নাছির-পেয়ারা দম্পতিকে বৃহস্পতিবার চট্টগ্রামের আকবর শাহ থানার সিটি গেট এলাকা থেকে গ্রেফতার  করা হয়েছে। পরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

পুলিশ জানায়, ১৯৮৫ সালে নাছির উদ্দিন (৬০) প্রেম করে তার ভাই মাহবুবের রহমানের স্ত্রী পেয়ারা বেগমকে (৫০) ভাগিয়ে নিয়ে বিয়ে করেন। ঘটনার পর মাহবুবের রহমান বাদী হয়ে তার ভাই ও স্ত্রীর নামে প্রতারণা মামলা দায়ের করেন। একই বছরের ৫ অক্টোবর তৎকালীন আদালতে ওই দম্পতির এক বছর করে সাজা ঘোষণা হয়। বিয়ের পর পলাতক থেকে নাছির উদ্দিন ও পেয়ারা বেগম চট্টগ্রামের বিভিন্ন এলাকায় ভাড়া বাসায় সংসার শুরু করেন। দীর্ঘ ৩৬ বছরের সংসারে তারা চার সন্তানের জন্ম দেন। ইতোমধ্যে তিন ছেলেকে বিয়েও দিয়েছেন। এদিকে মামলা ও পুলিশি অভিযানে স্ত্রীকে ফেরত না পেয়ে মাহবুবুর রহমানও আরেকটি বিয়ে করে ফেনীর ফাজিলপুর ইউনিয়নে বসবাস শুরু করেন।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

0Shares