ভূয়া আমমোক্তারনামা বানিয়ে সংখ্যালঘু পরিবারের জমি আত্মসাত: সংবাদ সম্মেলনে অভিযোগ


চট্টগ্রামে জাল আমমোক্তারনামা দলিল তৈরি করে সংখ্যালঘু পরিবারের অর্ধ কোটি টাকার জমি হাতিয়ে নিতে একটি চক্র সক্রিয় রয়েছে বলে অভিযোগ করা হয়েছে।

শনিবার (১২ ডিসেম্বর)সকালে চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হল মিলনায়তনে সংবাদ সম্মেলনে ভুক্তভোগী পরিবারের পক্ষে এমন অভিযোগ করেন পাপিয়া দেবী নামে এক নারী।

লিখিত বক্তব্যে তিনি বলেন, হাটহাজারীর মায়া রানী নাথের পৈতৃক সম্পত্তি অন্য এক নারীকে দাতা সাজিয়ে আমমোক্তারনামা দলিল তৈরি করেন মাহবুবুল আলম নামের এক ব্যক্তি। তার এক মাস পরে ২০১৯ সালের মার্চে দি চিটাগাং কো অপারেটিভ সোসাইটির নিকট বিক্রি করে দেয়া হয়।

সম্মেলনে তিনি বলেন, চলতি বছরের আগস্ট মাসে ভুমি অফিসে খাজনা দিতে গেলে মায়া রানী নাথের ছেলে কাজল নাথকে জানানো হয়, এই জায়গা আপনার মা বিক্রি করে দিয়েছেন। মায়া রাণী নাথের ছেলে কাজল নাথ সম্মেলনে অভিযোগ করে বলেন,ভূমি অফিসের কতিপয় কর্মচারীর যোগসাজসে মাহবুবুল গংরা এই জালিয়াতি করেছে। পরে তারা আদালতে মামলা করলে পিআইবিকে মামলার তদন্ত ভার দেন আদালত। কাজল নাথ বলেন, তদন্তে জাল জালিয়াতির বিষয়টি উঠে আসলে আমি আমমোক্তারনামা ও সেটি দিয়ে সাফ কবলায় দি চিটাগাং কো অপারেটিভ হাউজিং সোসাইটি লি: এর কাছে বিক্রির দলিল দুটি বাতিলের মামলা করেছি।

সম্মেলনে উপস্থিত ছিলেন, কৃষ্ণা নাথ,পরিমল নাথ ,শিমুল নাথ ও চন্দন নাথ প্রমূখ।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

0Shares