মুজিব শতবর্ষ টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের বর্নাঢ্য উদ্বোধন


চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় সর্বকালের সর্বশ্রেষ্ট বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে মুজিব শতবর্ষ টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট-২০২১ উদ্বোধন করা হয়।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি ) সকাল ৯.৩০ টায় চট্টগ্রাম এম.এ আজিজ স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টুর্নামেন্টের শুভ উদ্বোধন করেন সিজেকেএস সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আলহাজ্ব আ.জ.ম. নাছির উদ্দীন।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) চট্টগ্রাম, সিজেকেএস ক্রিকেট কমিটি ও টুর্নামেন্ট সাংগঠনিক কমিটির চেয়ারম্যান মোহাম্মদ নাজমুল আহসান এর সভাপতিত্বে এবং সিজেকেএস নির্বাহী সদস্য ও ক্রিকেট কমিটির যুগ্ম সম্পাদক হাসান মুরাদ বিপ্লব এর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিজেকেএস নির্বাহী সদস্য ও টুর্নামেন্ট সাংগঠনিক কমিটির সদস্য সচিব এ.কে.এম. আবদুল হান্নান আকবর। আরো বক্তব্য রাখেন টুর্নামেন্ট সাংগঠনিক কমিটির কো-চেয়ারম্যান, চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি ও চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি আলহাজ্ব আলী আব্বাস।

এ সময় উপস্থিত ছিলেন সিজেকেএস সহ-সভাপতি আলহাজ্ব দিদারুল আলম চৌধুরী, এ.কে.এম. এহসানুল হায়দার চৌধুরী (বাবুল), মো: হাফিজুর রহমান, সিজেকেএস যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, মোঃ মশিউর রহমান চৌধুরী, নির্বাহী সদস্য সৈয়দ আবুল বশর, মোহাম্মদ ইউসুফ, গোলাম মহিউদ্দীন হাসান, মোহা: শাহজাহান, মো: দিদারুল আলম, নাসির মিঞা, প্রদীপ কুমার ভট্টাচার্য্য, মো: হারুন আল রশীদ, সিজেকেএস ক্রিকেট কমিটির ভাইস চেয়ারম্যান মিনহাজ উদ্দীন আহমেদ, যুগ্ম সম্পাদক মো: শওকত হোছাইন, সিজেকেএস কাউন্সিলরবৃন্দ, যে সকল মরহুম ব্যক্তিদের নামে টুর্নামেন্টে দলের নামকরণ করা হয়েছে তাঁদের পরিবারবর্গ, টুর্নামেন্টে অংশগ্রহণকারী দল সমূহের খেলোয়াড়, কর্মকর্তা, প্রশিক্ষক, সহকারী প্রশিক্ষক, ম্যানেজার এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ প্রমুখ।

উদ্বোধনী খেলায় আব্দুর রশিদ দল ১৫ রানে আল্লামা মো : ইকবাল দলকে পরাজিত করে টুর্নামেন্টে শুভ সূচনা করে। উক্ত খেলায় আব্দুর রশিদ দলের খেলোয়াড় আবু নেওয়াজ লিখন ব্যক্তিগত ৪৭ বলে ৬০ রান সংগ্রহ করে ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হয়। তাকে ক্রেস্ট প্রদান করেন সিজেকেএস কাউন্সিলর তানভীর আহমেদ চৌধুরী।

দিনের ২য় খেলায় হাজী রফিক আহমেদ দল ১০ উইকেটে আলহাজ্ব রাশেদ আজগর চৌধুরী দলকে পরাজিত করে। উক্ত খেলায় হাজী রফিক আহমেদ  দলের খেলোয়াড় মো: রোকন ব্যক্তিগত ৫৩ বলে ৪৭ রানে অপরাজিত থেকে ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হয়। তাকে ক্রেস্ট প্রদান করেন সিজেকেএস কাউন্সিলর ও সিডিএফএ সভাপতি এস.এম শহীদুল ইসলাম।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

0Shares