রাঙামাটিতে ২৬৮ টি গৃহহীন পরিবারের মাঝে ঘরের চাবি হস্তান্তর


রাঙামাটি জেলায় ২৬৮ টি গৃহহীন পরিবারের হাতে ঘরের চাবি হস্তান্তর হয়েছে। ‘ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিডিও কনফারেন্স শেষে রাঙামাটির সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি  আনুষ্ঠানিকভাবে রাঙ্গামাটি সদর উপজেলার ৬০টি পরিবারের মাঝে এসব ঘরের চাবি হস্তান্তর করেন।

একইসাথে অন্যান্য উপজেলাগুলোতে ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে গৃহহীনদের ঘরের চাবি হস্তান্তর করা হয়।

শনিবার (২৩ জানুয়ারী) রাঙামাটি স্টেডিয়ামের কুমার সমিত রায় মিলনায়তনে রাঙামাটি জেলা প্রশাসক এ,কে,এম মামুনুরর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠিত গৃহহীনদের মাঝে চাবি হস্তান্তর অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন  পুলিশ সুপার মীর মোঃ মোদাচ্ছের হোসেন,  সদর উপজেলা চেয়ারম্যান মোঃ শহীদুজ্জামান মহসিন রোমান, রাঙামাটি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা তুজ জোহরা প্রমূখ।

প্রধানমন্ত্রীর ঘর উপহার পেয়ে রাঙামাটি সদর উপজেলার হতদরিদ্র কৃষক লক্ষী চাকমা বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের অসহায়দের ঘর নির্মাণ করে দেয়ায় আমরা অত্যন্ত খুশি, আমরা শেখ হাসিনাকে আশির্বাদ করি এবং আজীবন প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে থাকব।

উল্লেখ্য, ‘ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের আওতায় রাঙ্গামাটিতে প্রথমধাপে ২৬৮ টি ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে। এর মধ্যে রাঙামাটি সদর উপজেলায় ৬০টি,কাপ্তাই উপজেলায় ৩০টি,রাজস্থলী উপজেলায় ৬২টি,বরকল উপজেলায় ১৯টি,বাঘাইছড়ি উপজেলায় ৩৫টি,লংগদু উপজেলায় ৩৪টিএবং নানিয়ারচর উপজেলায় ২৮টি ঘর উপকারভোগীদের মাঝে হস্তান্তর করা হয়েছে বলে জানান রাঙ্গামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ মামুন।

নিজস্ব প্রতিবেদক-রাঙামাটি, ফোকাস চট্টগ্রাম ডটকম

0Shares