সাবেক কাউন্সিলর কফিল উদ্দিনের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত


নগরীর পাঁচলাইশ ৩নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর কফিল উদ্দিন খানের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

শনিবার (১৫ আগস্ট ) স্থানীয় সিরাজউদ্দিন খান জামে মসজিদে কোরান খতম, দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দোয়া মাহফিল ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন চসিক সাবেক কাউন্সিলর কফিল উদ্দিন খান। এসময় উপস্থিত ছিলেন সিরাজ উদ্দিন খান, মইনুদ্দিন খান, জাহাঙ্গীর সদ্দার, এসএম রিদুয়ান, ইঞ্জিনিয়ার কবির, এয়াকুব লেদু, মো. ইসমাইল, মো, নাছের,  মো. সেলিম, এসএম দিদারুল আলম, মো. নজরুল, মো. আরজু, আয়ুব আলী রুবেল, আজিজ রুমেল, মো.  জোবায়ের প্রমুখ। এছাড়াও এলাকার মুরব্বী, ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগের  নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় কফিল উদ্দিন খান বলেন, আজকের এই দিনটি বাঙালি জাতির জন্য অত্যন্ত বেদনাদায়ক ও অনুশোচনার দিন। বিশ্বে অনেক নেতা রয়েছেন, কিন্তু বঙ্গবন্ধুর মতো একটি জাতিকে আত্মপরিচয় দেয়া নেতা আর নেই। কতিপয় স্বাধীনতাবিরোধীর চক্রান্তেই জাতির পিতাকে হারিয়েছি আমরা। বঙ্গবন্ধু বেঁচে থাকলে আমরা অন্যরকম একটি বাংলাদেশ পেতাম। আমাদের অধিকার ও স্বাধীনতার জন্য সারাজীবন লড়াই করেছেন তিনি। স্বাধীন বাংলাদেশ গঠনকালেই তাকে হারানো আমাদের জন্য এক অপূরণীয় ক্ষতি। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কর্মী হিসাবে সবাইকে একসাথে কাজ করে যেতে হবে রাষ্ট্রের প্রয়োজনে।

নিজস্ব প্রতিবেদক, ফোকাস চট্টগ্রাম ডটকম

0Shares